সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

ssc-exam.jpg

ফলাফল ৩০ মে যেভাবে জানা যাবে এসএসসি পরীক্ষার ফলাফল

আগামী ৩০ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন ঐদিন সকাল ১০ টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী কয়েকটি স্কুলের শিক্ষাথীদের সাথে ভিডিও কনফারেন্স করবেন সেদিন। দুপুর ১ টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। দুপুর ১ টা ৩০ মিনিট থেকে শিক্ষাথীরা তাদের ফলাফল জানতে পারবে।

সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই এই ফলাফল প্রকাশ করা হয়। গত ৯ ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া পরীক্ষা ২৮ মার্চে শেষ হয়।
এবছর ২৭ হাজার ৮০৮ টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মোট ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

এতো গেল সাধারণ কথাবার্তা। আসুন শিক্ষার্থী ছোট্ট বন্ধুরা যারা অধীর আগ্রহে ফলাফলের জন্য ৩০ মে পর্যন্ত অপেক্ষা করছ তাদেরকে জানাচ্ছি ফলাফল পাওয়ার উপায়।

সাধারণত শিক্ষাবোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd ব্রাউজ করে ফলাফল জানতে পারবে। টেলিটক সিম ও দেশের অন্যান্য মোবাইল কোম্পানির সিম দিয়ে এসএমএস’র মাধ্যমেও ফলাফল জানা যাবে। নিয়মগুলো গতবারের মতই। তোমাদের জন্য নিয়মটি দিচ্ছি:
এসএসসি পরীক্ষাথী হলে- মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লেখ: SSC<space>First 3 letters of board<space>Roll no.<space>2015 তারপর সেটিকে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দাও।
উদাহরণ: SSC DHA 123456 2015.

মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের জন্য:  Dakhil<space>MAD<space>Roll<space>2015 লিখে ১৬২২২ এ পাঠাতে হবে।

ভোকেশনাল শিক্ষার্থীদের জন্য নিয়মটি: SSC<space>TECH<space>Roll<space>2015 লিখে ১৬২২২ এ পাঠাতে হবে।

ছোট্ট শিক্ষার্থীরা, ১টা ৩০ মিনিট বললেও ঐদিন নেটওয়ার্কে প্রচুর চাপ পড়ে। তাই ফিরতি এসএমএস এ ফলাফল আসতে কিছুটা সময় নিতে পারে। তোমাদের সবার প্রতি শুভ কামনা রইল। আশা করি সবাই ভাল ফলাফল করবে। এ কয়দিন চিন্তামুক্ত থাকবে। আর ফলাফল আশানুরুপ না হলে উল্টাপাল্টা কাজ করবেনা কেউ। আজ এটুকুই।

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

SSC, Result, 2015, School, Exam, Boards, education, Announcement