সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

messi-as-best.jpg

সহজ স্বীকারোক্তি রোনালদো নয় মেসিই সেরা

সেরা হিসেবে বার্সেলোনার লিওলেন মেসিকেই বেছে নিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই স্ট্রাইকার

ক্যারিয়ারে অনেক তারকার সঙ্গে বা বিপক্ষে খেলেছেন রাউল গনজালেস। কিন্তু সেরা হিসেবে বার্সেলোনার লিওলেন মেসিকেই বেছে নিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই স্ট্রাইকার।

মাঠে বল পায়ে মেসির জাদুকরী সব 'খেল' দেখে আর অবলীলায় প্রতিপক্ষকে তার বোকা বানানোর ক্ষমতায় রীতিমতো মুগ্ধ গনজালেস। বার্সেলোনার সেরা খেলোয়াড় মেসি প্রসঙ্গে স্পেনের সাবেক এই তারকার অভিমত, অন্যদের জন্য অসম্ভব কাজগুলোও খুব সহজেই করেন আর্জেন্টাইন অধিনায়ক।

রিয়ালের 'গ্যালাকটিকোস'-এর সময়ে তখনকার তারকা ফ্রান্সের জিনেদিন জিদান, ব্রাজিলের রোনালদো, পর্তুগালের ফিগো এবং এমনকি বর্তমানের অন্যতম সেরা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গেও খেলেছেন রাউল। কিন্তু এতসব তারকার ভিড়ে টানা চারবারের বর্ষসেরা মেসিকেই সবার চেয়ে এগিয়ে রাখলেন বর্তমানে নিউইয়র্ক কসমসে খেলা এই ফুটবলার।

যুক্তরাষ্ট্রের ক্রীড়া বিষয়ক গণমাধ্যম স্পোর্টস ইলাস্ট্রেটেডকে রাউল বলেন, 'জিদান, রোনালদো, ফিগো, ক্রিশ্চিয়ানোর সঙ্গে খেলার সৌভাগ্য আমার হয়েছে কিন্তু মেসি ব্যতিক্রম; সব কিছুকে সে খুব সহজভাবে যেন বিনা পরিশ্রমেই করে- এমনকি অসম্ভব কাজগুলোও। তাকে খেলতে দেখলে আপনার মনে হবে, যেন রাস্তায় সতীর্থদের সঙ্গে তার খেলা দেখছেন।'

চ্যাম্পিয়ন্স লীগে গনজালেসের করা ৭১ গোলের রেকর্ড এ মৌসুমেই ভেঙেছেন মেসি। 

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

madrid, barcelona, argentina, figo, ronaldo, best, messi, football, sports