সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

tamim-all-highest.jpg

সবার উপরে তামিম মুশফিকুর রহিমের পর বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান তামিম ইকবাল

বাংলাদেশের ভীষণ বিপদের সময় তামিম খেললেন তার ক্যারিয়ার সেরা এক ইনিংস। শুক্রবার সকালে ফুপুর মৃত্যুর খবর শোনার পরও মনোবল অটুট রেখে নিজের সপ্তম শতক তুলে নেন তিনি।

চতুর্থ দিন শেষে ১৩৮ রানে অপরাজিত থাকা তামিমের দিকে পঞ্চম ও শেষ দিনও তাকিয়ে ছিল বাংলাদেশ। ইমরুল কায়েস ও মুমিনুল হক ফিরে গেলেও অবিচল ছিলেন তামিম। তার ব্যাটেই ম্যাচ বাঁচানোর পথে অনেকখানি এগিয়ে যায় স্বাগতিকরা।

চার হাকিয়ে মুমিনুলকে (১৮১) স্পর্শ করেন তামিম। একটি এক রান নিয়ে মুমিনুলকে ছাড়িয়ে যান তিনি। ইয়াসির শাহর বলে পরপর দুটি ছক্কা হাঁকিয়ে মোহাম্মদ আশরাফুলকে (১৯০) পেছনে ফেলেন বাঁহাতি ব্যাটসম্যান।

জুনায়েদ খানের বলে তার মাথার ওপর দিয়ে বিশাল ছক্কা হাঁকিয়ে নিজের প্রথম দ্বিশতকে পৌঁছান তামিম। সেই সঙ্গে মুশফিককে পেছনে ফেলে বাংলাদেশের ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড নিজের করে নেন তিনি।

২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রান করেছিলেন মুশফিক। টেস্টে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করার কৃতিত্ব তারই।



এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

tamim, ODI, T20, test, Bangladesh, Cricket, highest, Score, Run