সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

HSC-2016-Timetable.jpg

সাথে দেখবেন নির্দেশনা এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচী

বিশেষ প্রয়োজনে কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তনও করতে পারেন।

২০১৬ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ৩ এপ্রিল শুরু হচ্ছে। ইতোমধ্যে শিক্ষামন্ত্রণায় পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে। তবে বিশেষ প্রয়োজনে কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তনও করতে পারেন।

পরীক্ষা শুরু হবে বাংলা প্রথমপত্র দিয়ে। প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল অংশের পরীক্ষা হবে। এ দু’এর মাঝে মাত্র ১০ মিনিট বিরতি থাকবে।

সময়সূচী থেকে দেখা যায় সকালে শুরু হলে সকাল ১০ টায় এবং বিকেলের পরীক্ষা হবে বেলা ২ টা থেকে।

সাধারণ শিক্ষাবোর্ডের এইচএসসি, মাদরাসা বোর্ডের আলিম, কারিগরি, এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা), ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাবোর্ডের তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচী ও নির্দেশনা পেতে এই লিঙ্ক এ ক্লিক করুন।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

পরীক্ষা, সময়সূচী, এইচ.এস.সি, শিক্ষা, এইচএসসি, মাদরাসা-বোর্ডের-আলিম, কারিগরি, ডিপ্লোমা-ইন-কমার্স-শিক্ষাবোর্ডের-তত্ত্বীয়-ও-ব্যবহারিক-পরীক্ষা